DIFE Logo সংস্কারকাজ সমন্বয় কেন্দ্র (আরসিসি)
কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ)
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়

আরসিসিতে ৬০জন প্রকৌশলী নিয়োগ

“রিমেডিয়েশন কো-অরডিনেশন সেল-এ ন্যস্ত কারখানাগুলোর ক্যাপ বাস্তবায়ন শীর্ষক প্রকল্প”-এর আওতায় ৬০ জন প্রকৌশলী নিয়োগ করেছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। ১ জুলাই, ২০১৮ তারিখ অধিদপ্তরের প্রধান কার্যালয়ে নব নিযুক্ত প্রকৌশলীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অধিদপ্তরের মহাপরিদর্শক অধিদপ্তরের কার্যক্রম এবং নব নিযুক্ত কর্মকর্তাদের দায়িত্ব সম্পর্কে ধারণা প্রদান করে। অনুষ্ঠানে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক এবং শীর্ষস্থানীয় কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উক্ত প্রকল্পের আওতায় প্রকৌশলীগণ পোশাক কারখানায় রিমেডিয়েশন সংক্রান্ত কার্যক্রম তদারকি করবেন। প্রকল্পের মেয়াদ এক বছর।

কোর বডি মিটিং

wØZxq †Kvi ewW AvjvPbv mfv WvBd m‡¤§jb K‡ÿ 19 †g 2017 Zvwi‡L AbywôZ nq| D³ mfvq Dcw¯’Z wQ‡jb dvqvi mvwf©m GÛ wmwfj wW‡dÝ, MYc~Z©  Awa`ßi, ivRDK Ges AvBGjI-Gi cÖwbwae„›`iv, mfvwU mfvcwZZ¡ K‡ib gnvcwi`k©K, KjKviLvbv I cÖwZôvb cwi`k©b Awa`ßi| আলোচনাকালে ইন্সপেক্টর জেনারেল ডিআইএফই- উল্লেখ ‡ib যে, প্রকৌশলীদের ক্যাটাগরি চূড়ান্তকরণ, বৈদ্যুতিক পরিদর্শকগণের বিকল্পগুলি অনুসন্ধান, আরসিসির সাথে সংশ্লিষ্ট সকলের  কাজের ‡ÿÎ ‰Zwi Kib I কাজের বিবরণ চূড়ান্ত করা উচিত  এবং  cÖ‡qvRb‡ev‡a এনটিসি মিটিংয়ের ডাকা হবে| তিনি  ‡Kvi ewW wgwUs-Gi Dci ¸iæ‡Z¡vivc K‡ib|

রিমিডিয়েশন ট্র্যাকিং মডিউলের উপর প্রশিক্ষণ

 আরসিসি প্রকল্পের সুষ্ঠু বাস্তবায়ন এবং প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি পর্যবেক্ষণের নিমিত্তে রিমিডিয়েশন ট্র্যাকিং মডিউল এর দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে রিমিডিয়েশন ট্র্যাকিং মডিউল এর উপর ৩ দিনের প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। উক্ত প্রশিক্ষণের অংশ হিসেবে ১১ ডিসেম্বর, ২০১৮ আগারগাঁস্থ জাতীয় পরিসংখ্যান ব্যুরো প্রশিক্ষণ সেন্টারে মাস্টার ট্রেইনার প্রশিক্ষণের এর জন্য ঢাকা, গাজীপুর, নারাগঞ্জ ও চট্রগ্রাম জেলা কার্যালয় এবং প্রধান কার্যালয় থেকে প্রকৌশলগন অংশ গ্রহণ করছেন। উল্লেখ্য যে, ১২-১৩ ডিসেম্বর প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে ফিল্ড ইঞ্জিনিয়ারদেরকে ব্যবহারকারী হিসেবে প্রশিক্ষণ প্রদান করা হবে।